শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার চুরির ঘটনায় তদন্ত প্রতিবেদন জমা

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার চুরির ঘটনায় তদন্ত প্রতিবেদন জমা

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার চুরির ঘটনায় তদন্ত প্রতিবেদন জমা

অনলাইন ডেস্ক: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯টি কম্পিউটার চুরির ঘটনায় তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটি।
রোববার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় তদন্ত কমিটির সদস্যদের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. নূরউদ্দিন আহমেদের কাছে এ প্রতিবেদন জমা দেয়া হয়।

প্রতিবেদনের বিষয়ে তদন্ত কমিটির প্রধান মো. আব্দুল কুদ্দুস মিয়া বলেন, আমরা সফলভাবে তদন্ত কাজ সম্পন্ন করেছি। আশা করছি প্রকৃত অপরাধীরা শাস্তির আওতায় আসবে এবং আমাদের অবশিষ্ট কম্পিউটারগুলোও উদ্ধার হবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের তদন্ত রিপোর্ট জমা হলেও এখনও মূলহোতাসহ পলাতক যুবলীগ নেতা (বহিষ্কৃত) পলাশকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। এছাড়াও চুরি যাওয়া বাকি কম্পিউটারগুলোও উদ্ধার করা সম্ভব হয়নি।

চুরির ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের করা মামলার অগ্রগতির বিষয়ে গোপালগঞ্জ সদর থানা পুলিশের উপপরিদর্শক (তদন্ত কর্মকর্তা) মিজানুর রহমান বলেন, পুলিশের পক্ষ থেকে অপরাধীদের ধরার এবং বাকি কম্পিউটারগুলো উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে। আমরা আশা করছি তাদেরকে ধরে চুরি যাওয়া বাকি কম্পিউটারগুলো উদ্ধার করতে সক্ষম হবো।

প্রসঙ্গত, গত ঈদুল আজহার ছুটিতে বশেমুরবিপ্রবির কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯টি কম্পিউটার চুরি হয়। এ ঘটনায় এখন পর্যন্ত সাতজনকে আটক করা হয়েছে এবং ৩৪টি কম্পিউটার উদ্ধার করা হয়েছে। এছাড়া চুরির ঘটনা তদন্তে গত ১০ আগস্ট সাত সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

মতিহার বার্তা ডট কম: ০৭ সেপ্টেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply